ভালোবাসাও ফুঁরিয়ে যায় - Valobasha o Furiye Jay । Bangla Romantic Golpo

আমার আর অভি'র সম্পর্কটা ছিলো তিন বছরের ।

অনাকাঙ্ক্ষিতভাবে আমি দু'টো টিউশনি পেয়েছিলাম । আমার পাশের এলাকায় । সেখানে অভি আমায় দেখেছে কয়েকবার । কারন, অভির বাড়ি পেরিয়ে আমার যেতে হতো ।

অনাকাঙ্ক্ষিতভাবেই অভি আমায় পছন্দ করে ফেললো!

Bangla sms, Bangla Uponnash, bangla golpo, bangla choti, love story, koster sms bangla

আমি প্রায় দেখতাম অভি তাঁর বাড়ির রাস্তায় ভদ্রছেলের মতো দাঁড়িয়ে থাকতো । তবে সেটা যে আমার জন্য তা মাথায় আসেনি । কারন আমি আহামরি সুন্দরী ছিলাম না ।

হঠাৎ মাসখানেক পর সে আমার পিঁছু নিতে লাগলো । ইনিয়ে-বিনিয়ে বোঝাতে লাগল আমায় ভালোবাসে । এমন বিনয়ীভঙ্গিতে আমার খোঁজ-খবর নিতো যে আমিও খুশিতে জ্বলজ্বল করতাম! একদিন আমায় বলেই ফেললো.... নিরুপমা তোমাকে ভালোবাসি ।কোনরকম নাটকীয়তা ছাড়াই!

আমিও অবাক হওয়ার ভান করে 'না' বলে পালিয়েছিলাম ।


এরপর থেকে অভি আমার খোঁজ-খবর নেয়া বন্ধ করে দিল । এভাবে ১৫ দিন কেটে গেল । আর আমি হয়ে উঠলাম পাগল । একদিন আমিও নাটকীয়তা ছাড়াই 'ভালোবাসি' বলেই ফেললাম । পরে বুঝতে পেরেছিলাম আমাকে ভালোবাসা উপলব্ধি করানোর জন্যই এভাবে উপেক্ষা করেছিলো আমায় ।


শুরু হলো নতুন অধ্যায় । বাবার ফোন দিয়ে লুকিয়ে লুকিয়ে রাতভর গল্প করতাম । দিনে সারাদিন অভিকে নিয়ে ভাবতাম । পড়াশোনা বন্ধ করে অভিকেন্দ্রিক ভাবনায় থাকতাম । কলেজ বাদ দিয়ে ঘুরাঘুরি করতাম । কোনকিছু কমতি ছিলো না ।

তবে সমস্যা ছিল একটা । আমরা ঝগড়া করতাম খুব । অনেকের মুখে শুনেছিলাম ভালোবাসার একটা অংশ হচ্ছে ঝগড়া । ঝগড়া না করলে ভালোবাসা নাকি অনুভব করা যায় না! এজন্য আমরাও ঝগড়াকে বড় বিষয় মনে করতাম না ।


ঝগড়া, অভিমান, অভিযোগ এসবেই দু'বছর কেটে গেল । তবে এখন দু'জনের দিক থেকে আর মেনে নেওয়া, মানিয়ে নেওয়া হয় না । ভালোবাসি এটা মুখে বললেও আমাদের অনেক সমস্যা হতে লাগলো । কথায় কথায় আমাকে অপমান অপদস্থ আর গালমন্দ করতে লাগলো । সেক্রিফাইস নামে একটা শব্দ আছে ওটাকে মেনেই চলতে লাগলো আমার জীবন ।

কিন্তু ভীষণভাবে বুঝতে পারলাম আমার ভালোবাসা ফুরিয়ে গেছে । আগে দু'দিন দেখা না হলে খুব কষ্ট হতো কিন্তু এখন মাসখানেক দেখা না হলেও বিন্দুমাত্র খারাপ লাগে না । এখন আদুরে নামে না ডাকলেও রাগ হয় না । খুব একটা কথা বলতে ইচ্ছা করে না । কখনো ঘুরতে যাওয়ার কথা বললে অহেতুক মনে হয় ।

এখন রাতভর কথা বলা আমার বিরক্তিকর লাগে । মনে হয় কথা বলার চেয়ে ঘুমানোটা বেশি জরুরী ।


নিরুপমা তোমাকে ভালোবাসি.... একথাটা যখন মনে পড়ে তখন খুব ভালো লাগে । তবে এখন আর ভালোবাসি বলতে একটুও ইচ্ছা করে না! তাঁর থেকে দূরে থাকতে ভালো লাগে । 


অবশেষে একদিন বলেই ফেললাম এ সম্পর্কটা আর বয়ে বেড়াতে চাই না । মুক্তি চাই । মুক্তি পেয়েছি ঠিকই, তবে এত সহজে না ।

ঝগড়া, গাল-মন্দ অনেক ঝামেলার পর বেঈমানের তকমা দিয়ে মুক্তি দিয়েছে ।


আজও ভালোবাসি । পুরনো স্মৃতিগুলো খুব ভালো লাগে । তবে অভিকে আর সহ্য করতে পারি না । হয়তো অতিরিক্ত ঝগড়াই এই পরিণতির জন্য দায়ী!


জানি না ভালোবাসা ফুরায় কিনা, তবে আমার মনে হয় তাঁর প্রতি এখন আর আমার কোন ভালোবাসা নেই । যেখানে ভালোবাসা নেই সেখানে সম্পর্ক দিয়ে কী হবে?

ভালোবাসা সত্যিই একদিন ফুঁরিয়ে যায় । হয়তো কেউ আমার মতো সম্পর্ক শেষ করে না ।

কিন্তু সমাজে হাজারো মানুষ আছে যারা অনুভব করে ভালোবাসাও ফুঁরিয়ে যায় ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url